1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
সর্বশেষ :
রাফায় ইসরায়েলের হামলা বন্ধে ১৩ মিত্রদেশের চিঠি ডিবিতে হেফাজত নেতা মামুনুল হক সুযোগ পেলেই ওরা সাপের মতো ছোবল মারতে চায়-রাষ্ট্রপতি সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই-খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী জীবাশ্ম জ্বালানিমুক্ত ভবিষ্যতের লক্ষ্যে, মোংলায় ফ্যামিলি সাইকেল র‍্যালি বাগেরহাটে বিনামূলে সহাস্রাধিক মানুষকে চক্ষু চিকিৎসা প্রদান বাগেরহাটে মেয়াদ উত্তীর্ণ ঔষধ সেবন, অসুস্থ শিশুকে হাসপাতালে ভর্তি শাহপরীর দ্বীপে ৩০ হাজার ইয়াবাসহ চার মাদক ব্যবসায়ী আটক সঠিক ইতিহাস যেন বিকৃত না হয় সে দিকে সকলের লক্ষ্য রাখতে হবে -খুলনায় সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী যে জাতি পেছনের স্মৃতি ভুলে যায়, সে জাতির কিছুই থাকে না-সিটি মেয়র

ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধের ঘোষণা দিল তুরস্ক

  • প্রকাশিত: শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক:: ইসরায়েলের সঙ্গে গাজায় ভয়াবহ পরিস্থিতির কথা উল্লেখ করে সব ধরনের বাণিজ্য বন্ধের ঘোষণা দিয়েছে তুরস্ক। গাজায় নিরবচ্ছিন্ন মানবিক সহায়তা প্রবেশের অনুমতি না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে জানায় দেশটির বাণিজ্যমন্ত্রণালয়।

২০২৩ সালে তুরস্ক ও ইসরায়েলের মধ্যে সাত বিলিয়ন ডলারের বাণিজ্য হয়েছে।

এদিকে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানকে স্বৈরশাসকের সঙ্গে তুলনা করেছেন।

এর আগে সীমিত পরিসরে ইসরায়েলের ওপর রপ্তানি নিষেধাজ্ঞা দিয়েছিল তুরস্ক। কিন্তু এবার পুরোপুরিভাবে বাণিজ্য বন্ধের ঘোষণা দিলো এরদোয়ান প্রশাসন।

অন্যদিকে লাতিন আমেরিকার দেশ কলম্বিয়ার প্রেসিডেন্ট ঘোষণা দিয়েছেন, তার সরকার ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করবে। গাজায় চালানো ধ্বংসযজ্ঞের কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

গত বুধবার রাজধানী বোগোতায় মে দিবসের শোভাযাত্রা শেষে কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো গাজায় চালানো হামলাকে গণহত্যার সঙ্গে তুলনা করেন।

তিনি বলেন, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করা হবে। ফিলিস্তিনের যদি মৃত্যু হয় তাহলে মানবতার মৃত্যু হবে। কিন্তু আমরা তা হতে দেবো না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews