1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন
সর্বশেষ :
টি-২০ বিশ্বকাপ;ডিএলএস ম্যাথডে অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশ তাপমাত্রা ৫১.৮ ডিগ্রি সে.তীব্র গরমে সৌদিতে ১০৮১ হজযাত্রীর মৃত্যু, বাংলাদেশের ৩১ পারমাণবিক অস্ত্র নিয়ে আলোচনায় যুক্তরাষ্ট্র-চীন নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী পূর্নবাসন কাজে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা গুলোকে এগিয়ে আসতে হবে-এমপি রশীদুজ্জামান কবিতা গানে শ্রদ্ধায় ভালোবাসায় তারুণ্যের কবি রুদ্রকে স্মরণ ইফাত আমার মামাতো বোনের সন্তান, মতিউর রহমানই তার বাবা সুপার এইটে উঠেছি, এখন যা পাবো সবই বোনাস-হাথুরুসিংহে যুক্তরাষ্ট্রে জেলবন্দি মুসলিমরা পেল জুমার নামাজের অনুমতি ভিয়েতনাম সফরে ভ্লাদিমির পুতিন

অটিজমরা এখন আর সমাজের বোঝা নয়-সিটি মেয়র

  • প্রকাশিত: সোমবার, ১০ জুন, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি:: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, অটিজমরা এখন আর সমাজের বোঝা নয়। শিক্ষা লাভের মাধ্যমে তারা তাদের ভাগ্যের পরিবর্তন ঘটাচ্ছে। তিনি শিক্ষকদের মানুষ গড়ার কারিগর হিসেবে উল্লেখ করে বলেন, প্রতিবন্ধীদের সমাজের মূল স্্েরাতধারায় আনতে হবে। নিজের সন্তান মনে করে তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে।
সিটি মেয়র সোমবার সকাল সাড়ে ৯টায় নগরীর সিএসএস আভা সেন্টারে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবং অটিজম ও এনডিডি শিক্ষার্থীদের শিক্ষার মূলধারায় একীভূতকরণে এনএএএনভি’র ভূমিকা’ শীর্ষক বিভাগীয় সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। শিক্ষা মন্ত্রণালয়ের ‘‘ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ (এনএএএনডি)’’ প্রকল্পের আওতায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর-খুলনা এ সেমিনারের আয়োজন করে।
প্রকল্পের পরিচালক প্রফেসর ড. সুধাংশু রঞ্জন রায়-এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ।
সিটি মেয়র আরো বলেন, অটিজমরা সমাজে অত্যন্ত অসহায় অবস্থায় জীবন যাপন করে বিধায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাদের প্রতি অত্যন্ত সহানুভূতিশীল। অটিজমদের ভাতা প্রদানের পাশাপাশি তিনি সরকারি চাকুরীর ক্ষেত্রে অটিজম কোটা সুবিধা প্রদান করেছেন। প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদও অটিজমদের কল্যাণে কাজ করে বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন।
সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন প্রফেসর সুকুমার স্যানাল, প্রবন্ধের উপর আলোচনা করেন উপ-প্রকল্প পরিচালক ড. মোঃ নুরুল আলম। জেলা শিক্ষা অফিসার, উপজেলা ও থানা শিক্ষা অফিসার, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ সেমিনারে অংশগ্রহণ করেন।
পরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরভবনের শহীদ আলতাফ মিলনায়তনে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় প্রকল্প সমাপ্তি পরবর্তী কার্যক্রম চলমান রাখার লক্ষ্যে পরিকল্পনা প্রণয়ন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। প্রকল্পের ফোকাল পারসন ও কেসিসির চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার কর্মশালায় সভাপতিত্ব করেন। কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মেয়র প্যানেলের সদস্য এস এম রফিউদ্দিন আহম্মেদ, এস এম খুরশিদ আহম্মেদ, মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর মো: শাহাদাত মিনা ও সংরক্ষিত আসনের কাউন্সিলর রাফিজা। সঞ্চালনা করেন প্রকল্পের টাউন ম্যানেজার মোহাম্মদ মোস্তফা। প্রকল্পের কর্মকর্তা, কর্মচারী ও প্রকল্পের সুবিধাভোগী সদস্যবৃন্দ কর্মশালায় উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews