1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

দক্ষতা উন্নয়ন ও সেবার মান বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সিটি মেয়র

  • প্রকাশিত: রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ৩৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি:: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক কেসিসিকে একটি সেবামূলক সংস্থা হিসেবে উল্লেখ করে বলেছেন, যে কোন মূল্যে এ সংস্থাটিকে দুর্নীতি মুক্ত রাখতে চাই। এ জন্য সকল কর্মকর্তা কর্মচারীকে সততার সাথে দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বৃদ্ধি করেছেন। তা সত্ত্বেও যারা অসৎ উপায়ে আয় করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া দরকার। কর্মকর্তা-কর্মচারীরা সততার সাথে কাজ করলে দেশ দ্রুত সামনের দিকে এগিয়ে যাবে এবং ভবিষ্যৎ প্রজন্ম সঠিক পথের নিশানা পাবে বলে সিটি মেয়র মন্তব্য করেন।
সিটি মেয়র রবিবার সকাল সাড়ে ৯টায় নগর ভবনের জিআইজেড মিলনায়তনে কেসিসি’র কর্মকর্তা-কর্মচারীদের অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। কেসিসি’র কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা উন্নয়ন ও সেবার মানবৃদ্ধির লক্ষ্যে এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।
কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মসূচিতে আধুনিক টেকসই ও বাসযোগ্য খুলনা মহানগরী গড়ে তোলার লক্ষ্যে পাওয়ার পয়েন্টের মাধ্যমে বিষয়বস্তু তুলে ধরেন ভেটেরিনারি সার্জন ড. পেরু গোপাল বিশ্বাস। কেসিসি’র কর্মকর্তাসহ ওয়ার্ড সচিবগণ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।
পরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগর ভবনের প্রধান ফটকের সামনে আয়োজিত ধূমপান বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন। মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক প্রণীত জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২৩-২৪ এর আলোকে স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অনুযায়ী কেসিসি’র পক্ষ থেকে এ সমাবেশের আয়োজন করা হয়।
সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, ধূমপান জনস্বাস্থ্য, অর্থনীতি ও পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর। ধূমপায়ীগণ এক সময়ে দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছেন। সে কারণে ধূমপান বিরোধী জনসচেতনতা বৃদ্ধি করতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে। প্রকাশ্যে ধূমপায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য সিটি মেয়র সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।
কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে ধূমপান বিরোধী সমাবেশে কেসিসির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews